বগুড়ায় মাটির নিচ থেকে বের হচ্ছে গরম ‘ভৌতিক’ ধোঁয়া, এলাকাজুড়ে তুলকালাম

বগুড়ার ধুনট উপজেলার শ্যামগাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এক খণ্ড অকৃষি জমি। সেখান দিয়ে প্রতিদিন যাতায়াত করে গ্রামের মানুষ। বেশ কয়েক দিন ধরে ওই পথ দিয়ে লোকজন চলাচল করার সময় প্রচণ্ড তাপ অনুভূত হয়। এতে স্থানীয়দের মাঝে নানা কৌতূহলের সৃষ্টি হয়।

আজ শুক্রবার সকালে মাটির নিচ থেকে তাপ বের হওয়া স্থানে গর্ত করতে থাকে গ্রামের কতিপয় যুবক। এ সময় গর্তের ভেতর থেকে হালকা ধোঁয়া বের হওয়ার দৃশ্য চোখে পড়ে। মাটির নীচ থেকে বের হওয়া ধোঁয়ার সাথে পচা দুর্গন্ধ ছড়িয়ে পড়ে চারিদিকে। এদিকে, মাটির নীচ থেকে বের হওয়া ভৌতিক ধোঁয়া দেখতে উৎসুক জনতার ভিড় ক্রমেই বাড়ছে। ধোঁয়া দেখতে আসা মানুষের মাঝে নানা কৌতুহলের সৃষ্টি হয়েছে।

গ্রামবাসী সূত্রে জানা যায়, এ বিষয়টি জানাজানি হলে তৎক্ষণাৎ সারা এলাকা চাউর হয়। উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় জমায়। স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, শিশু থেকে বৃদ্ধরাও একনজর দেখতে এখানে ভিড় জমান। ঘণ্টার পর ঘণ্টা ধোঁয়ার দৃশ্য দেখতে থাকেন।

মাটির নীচ থেকে ধোঁয়া বের হওয়ার ঘটনায় এটাকে অনেকে ‘ভৌতিক’ অনেকে ‘অলৌকিক’ আবার অনেকে ‘আল্লাহ রাব্বুল আলামিনের খেলা’ বলে মন্তব্য করেন।

Check Also

শাড়ির সঙ্গে মেহন্দিতে আঁকা ব্লাউজ, ভিডিও ভাইরাল

সাধারণত শাড়ি সব জায়গায় উপযুক্ত পোশাক হিসেবে বিবেচিত হয়। শাড়ি-ব্লাউজ দুটো মিলিয়েই সম্পূর্ণ হয়। ব্লাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *