আফগানিস্তানকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখলো ভারত

চলমান টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে আফগানিস্তানকে ৬৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে বিরাট কোহলির ভারত। এ জয়ের ফলে সেমিফাইনালের আশা এখনো বেঁচে রইল আকাশী-নীলদের।
প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যন্ডের কাছে হেরে যাওয়ায় আজকের ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না ভারতের। এমন ম্যাচে টস ভাগ্য নিজেদের পক্ষে ছিল না কোহলিদের। টসে জিতে ভারতকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। প্রথমে ব্যাট করে দুই ওপেনার কেএল রাহুল ও রোহিত শর্মার অর্ধশতকে ভর করে ২১১ রানের পাহাড়সম টার্গেট দেয় ভারত। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৪ রান করে আফগানিস্তান।

জাবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানদের। দলীয় ১৩ রানের মাথায় দুই ওপেনার হযরতউল্লাহ যাজাই এবং মোহাম্মদ শাহজাদকে হারায় আফগানিস্তান। তৃতীয় উইকেট জুটিতে গুলবাদিন নাইব এবং রহমানুল্লাহ গুরবাজ ২২ বলে ৩৫ রান করে শুরুর বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু রবীন্দ্র জাদেজাকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারির কাছে হার্ডিক পান্ডিয়ার দারুণ ক্যাচে সাজ ঘরে ফেরেন রহমানুল্লাহ। আউট হওয়ার আগে ১০ বলে করেন ২০ রান।

এরপর গুলবাদিন নাইবও (২০ বলে ১৮) দলীয় ৫৯ রানের মাথায় অশ্বিনের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে গেলে চাপে পড়ে আফগানরা। দলের খাতায় আরো ১০ রান যোগ হতে ফিরে যান নাজিবুল্লাহ জাদরান (১৩ বলে ১১)।

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *