কানাইঘাট সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ দুই দিন পর উদ্ধার

সিলেটের কানাইঘাট উপজেলায় ভারত সীমান্তে গুলিবিদ্ধ হয়ে নিহত দুই বাংলাদেশির লাশ দুই দিন পর উদ্ধার করা হয়েছে। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা আজ শুক্রবার বিকেলে লাশ দুটি উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের কাছে হস্তান্তর করেন।

গত বুধবার বেলা ১১টার দিকে কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকার ভারত সীমান্ত অংশে অবস্থানকালে বিএসএফের গুলিতে মারা যান কানাইঘাটের লক্ষ্মীপ্রসাদ এরালিগুল গ্রামের আসকর আলী ওরফে আছই (২৫) ও আরিফ মিয়া (২২)। নিহত দুজনের লাশ সীমান্তের ১৩৩১ নম্বর মেইন পিলারের পাশে একটি নালার পাশে পড়ে ছিল।

বিজ্ঞাপন
বিজিবির সুরইঘাট ক্যাম্প ও কানাইঘাট থানা-পুলিশ সূত্রে জানা গেছে, নিহত দুজনের লাশ উদ্ধার করতে বিজিবি ও বিএসএফ সদস্যদের মধ্যে কয়েক দফা পতাকা বৈঠক হয়। বৃহস্পতিবার দুই দফা পতাকা বৈঠক হলেও বিএসএফ হত্যার দায় স্বীকার না করায় বিষয়টি অমীমাংসিত ছিল। অবশেষে শুক্রবার বিকেল চারটায় দুই সীমান্তরক্ষী বাহিনীর অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠকে শেষে উদ্ধার করা হয়। এরপর লাশ দুটি বিজিবির পক্ষ থেকে বুঝে নেওয়া হয়। বিজিবি লাশ দুটি পুলিশের কাছে হস্তান্তর করেছে।

বিজ্ঞাপন
কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তাজুল ইসলাম প্রথম আলোকে বলেন, বিজিবির কর্তৃপক্ষ লাশ বুঝে নেওয়ার পর সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে পুলিশের কাছে হস্তান্তর করেছে। নিহতদের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। পরে ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। ময়নাতদন্তের পর নিহতদের পরিবারের কাছে লাশগুলো হস্তান্তর করা হবে।

Check Also

অস্ট্রেলিয়ায় ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় শহর সিডনিতে মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন ঘটছে। ইতিমধ্যে পাঁচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *