অচেনা’ প্রাণীর আক্রমণে কমলগঞ্জে আহত ৫

মৌলভীবাজারের কমলগঞ্জে ‘অচেনা’ প্রাণীর আক্রমণে নারী, শিশুসহ পাঁচজন আহত হয়েছে। এই প্রাণীর আক্রমণের আতঙ্কে উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের হরিশ্মরন গ্রামের মানুষ।

জানা যায়, ৩ নভেম্বর প্রাণীটির আক্রমণে আহত হয় নারী-শিশুসহ পাঁচজন। ওই দিন দুপুরে এলাকার দীপক মল্লিকের শিশুপুত্র দুর্জয় মল্লিক (২) প্রাণীটির আক্রমণের শিকার হয়। শিশুটির মুখণ্ডল, শরীরের বিভিন্ন অংশে রক্তাক্ত জখম হয়। এ সময় পাশে ছিল তার ভাই দিব্য মল্লিক (৫)। তাকেও রক্তাক্ত জখম করে প্রাণীটি। শিশুদের আর্তচিৎকারে তাদের মা–সহ বাড়ির লোকজন এগিয়ে গেলে প্রাণীটি পালিয়ে যায়। গুরুতর অবস্থায় তাদের সিলেট রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন
একই দিন বিকেলে প্রাণীটির আক্রমণের শিকার হন এলাকার বিমান রায়ের স্ত্রী জয়ারানী রায় (৩০) ও শিশুপুত্র বিপ্লব রায় (১০) এবং মখলিছ মিয়ার শিশুকন্যা মরিয়ম জান্নাত (৮)। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

স্থানীয় লোকজন জানান, প্রাণীটা দেখতে অনেকটা কুকুরের মতো। প্রাণীটি একা কোনো ব্যক্তিকে দেখলেই আক্রমণ করে। তাই প্রাণীটির হাত থেকে বাঁচতে তাঁরা এখন লাঠি হাতে দলবদ্ধভাবে চলাচল করছেন। বিশেষ করে রাতে হাটবাজার থেকে ফেরার পথে হাতে লাঠি রাখতে হচ্ছে।

বিজ্ঞাপন
কমলগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হেদায়েত উল্লাহ বলেন, এ রকম ঘটনা খুব কমই শোনা যায়। এটা কুকুর অথবা খ্যাঁকশিয়াল হতে পারে। আক্রান্ত ব্যক্তিদের অবশ্যই ভ্যাকসিন নিতে হবে।

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *