চীনে বেওয়ারিশ কুকুর নিলামে ২৫ হাজার ডলারে বিক্রি হলো

চীনের অনলাইন দুনিয়ায় আলোড়ন সৃষ্টিকারী একটি বেওয়ারিশ কুকুর নিলামে দেড় লাখ ইউয়ান বা ২৫ হাজার ডলারে বিক্রি হয়েছে। জাপানি শিবা ইনু জাতের দেং দেং নামের ওই কুকুরটিকে সাত বছর আগে একটি পোষা প্রাণী প্রশিক্ষণ কেন্দ্রে রেখে যান মালিক। দীর্ঘদিন পরেও মালিক ফিরে না আসায় বেইজিংয়ের একটি আদালত আট বছর বয়সী কুকুরটিকে নিলামে তোলার নির্দেশ দেয়।

বিজ্ঞাপন
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। কুকুরটিকে অনলাইন নিলামে তোলার পরে মানুষের মধ্যে বেশ সাড়া পড়ে যায়। নিলামে কুকুরটির ভিত্তিমূল্য ৭৮ ডলার ধরা হলেও এর ৩২০ গুণ বেশি দামে এটি বিক্রি হয়। নিলামটি ২৪ ঘণ্টা ধরে চলার কথা থাকলেও এর সময় আরো ৫ ঘন্টা বাড়ানো হয়। এতে ৪৮০ জন দরদাতা এবং দেড় লাখেরও বেশি দর্শক নিলামে অংশ নেন। অপরদিকে একটি শিবা ইনু কুকুরের স্বাভাবিক বাজারমূল্য ২ হাজার থেকে সাড়ে ৩ হাজার টাকা।

বিজ্ঞাপন
চীনের দেং দেং নামের ওই কুকুরটিকে ৭ বছর ধরে কেন্দ্রে রেখা দেওয়ায় অনেক টাকা ফি জমে যায়। এমন প্রেক্ষাপটে ওই পোষা প্রাণী প্রশিক্ষণ কেন্দ্রটি টাকার জন্য মালিকের বিরুদ্ধে মামলা করে। কিন্তু আদালত মালিকের সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হয়ে শেষমেশ প্রশিক্ষণ কেন্দ্রের ফি পরিশোধের জন্য অনলাইনে নিলামের বিজ্ঞাপন দেয়।

কুকুরটির ভিডিওসহ বিজ্ঞাপনটি চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম ওইবোতে ভাইরাল হয়। সেখানে অনেক ব্যবহারকারী কুকুরের দুর্দশার জন্য সহানুভূতি প্রকাশ করে।

Check Also

শাড়ির সঙ্গে মেহন্দিতে আঁকা ব্লাউজ, ভিডিও ভাইরাল

সাধারণত শাড়ি সব জায়গায় উপযুক্ত পোশাক হিসেবে বিবেচিত হয়। শাড়ি-ব্লাউজ দুটো মিলিয়েই সম্পূর্ণ হয়। ব্লাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *