তেলের মূল্য ও বাসভাড়া বৃদ্ধি ‘মড়ার উপর খাঁড়ার ঘা’: সিপিবি

অবিলম্বে ডিজেল, কেরোসিন, এলপি গ্যাসের বর্ধিত মূল্য, বাস-লঞ্চসহ ট্রাকের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। আজ মঙ্গলবার রাজধানীর পুরানা পল্টনে এক সভায় এমন দাবি করে দলটি।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ, সাম্প্রদায়িকতা নির্মূলসহ কয়েকটি দাবিতে আজ সারা দেশে সিপিবির উদ্যোগে দেশব্যাপী ‘গণদাবি দিবস’ পালিত হয়। এর অংশ হিসেবে পুরানা পল্টনের এ সমাবেশ হয়। সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম সমাবেশে সভাপতিত্ব করেন।

বিজ্ঞাপন
সমাবেশে বক্তারা বলেন, দ্রব্যমূল্যের পাগলা ঘোড়া জনজীবনকে পদদলিত করছে। সাধারণ মানুষের নাভিশ্বাস তুলে দিয়েছে। দ্রব্যমূল্যের চাপে মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এর মধ্যে জ্বালানি তেলের মূল্য ও বাসভাড়া বৃদ্ধি ‘মড়ার উপর খাঁড়ার ঘা’র শামিল। মানুষের আয় কমেছে, ব্যয় বেড়েছে, কিন্তু সরকার নির্বিকার।

বক্তারা আরও বলেন, সরকার জনগণের দায়দায়িত্ব না নিয়ে ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে। এ অবস্থায় দেশ চলতে পারে না ষড়যন্ত্রকারীদের সৃষ্ট ‘সাম্প্রদায়িক সন্ত্রাস’ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে ছিন্ন ভিন্ন করে দিচ্ছে। সরকারের নিষ্ক্রিয়তা, নিস্পৃহতা ও নিয়ন্ত্রণহীনতায় সাম্প্রদায়িক সন্ত্রাস হিন্দুসম্প্রদায়সহ দেশের অসাম্প্রদায়িক মানুষের মনে ক্ষোভের সঞ্চার করেছে। ঘুষ-দুর্নীতি-লুটপাট যেকোনো সময়ের চেয়ে বেশি মাত্রায় সংঘটিত হচ্ছে। ধনী আরও ধনী হচ্ছে, গরিব আরও গরিব হচ্ছে।

বিজ্ঞাপন
সমাবেশে জীবনযাত্রার ব্যয়ের সঙ্গে মজুরির সামঞ্জস্য বিধানের জন্য ন্যূনতম জাতীয় মজুরি ২০ হাজার টাকা করার দাবিও জানানো হয়।

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *