আগের সব রেকর্ড ছাড়িয়ে পাগলা মসজিদের দানবাক্সে মিললো ৩ কোটি ৭ লাখ

এবার কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্সে টাকার অঙ্ক আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। মসজিদের মোট আটটি দানবাক্সে ৩ কোটি ৭ লাখ ১৭ হাজার ৫৮৫ টাকা পড়ে।আজ শনিবার (৪ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত ১২ বস্তায় থাকা টাকা গণনা করে এ হিসাব পাওয়া যায়।

এর আগে সর্বশেষ ২৯ জুন দানবাক্স থেকে ২ কোটি ৩৩ লাখ ৯৩ হাজার ৭৭০ টাকা পাওয়া গিয়েছিল।আজ শনিবার সন্ধ্যায় টাকা গণনা কমিটির আহ্বায়ক কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারজানা খানম এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন=টি-টোয়েন্টি ক্রিকেটজীবনের শেষ বলে উইকেট পেলেন ক্রিস গেইল। শনিবার অস্ট্রেলিয়ার মিচেল মার্শকে আউট করেন তিনি। তবে গেইলই প্রথম নন, এর আগে অনেক ক্রিকেটারই বিভিন্ন ফরম্যাটে জীবনের শেষ বলে উইকেট নিয়েছেন।

এই তালিকায় প্রথম হলেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রাথ। তিনি একমাত্র বোলার, যিনি টেস্ট, একদিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি— তিনটি ফরম্যাটেই জীবনের শেষ বলে উইকেট পেয়েছেন। এই কৃতিত্ব আর কারোর নেই। তিন ক্ষেত্রেই তার হাতে আউট হন ইংরেজ ব্যাটার। টেস্টে জেমস অ্যান্ডারসন, একদিনের ক্রিকেটে পল নিক্সন এবং টি-টোয়েন্টি ক্রিকেটে পল কলিংউড।

তালিকায় দ্বিতীয় শ্রীলঙ্কার মুথাইয়া মুরলিধরন। টেস্ট জীবনের শেষ বলে তিনি ভারতের প্রজ্ঞান ওঝাকে আউট করেন। সেটি ছিল তার ৮০০তম উইকেট। টেস্টে তার ধারেকাছে কেউ নেই। সব ফরম্যাট মিলিয়েও মুরলিধরন সবার থেকে আগে।জীবনের শেষ বলে উইকেট নিয়েছেন লসিথ মালিঙ্গাও। একদিনের ক্রিকেটে বাংলাদেশের বিরুদ্ধে জীবনের শেষ বলে আউট করেন মোস্তাফিজুর রহমানকে।নিউজিল্যান্ডের প্রখ্যাত ক্রিকেটার স্যর রিচার্ড হ্যাডলিও রয়েছেন এই তালিকায়। তিনি টেস্ট কেরিয়ারের শেষ বলে ইংল্যান্ডের ডেভন ম্যালকমকে আউট করেন।

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *