সিরিয়াল পাওয়ার এক বছর পর অস্ত্রোপচার হলো শিশুটির

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সিরিয়াল পাওয়ার এক বছর পর অস্ত্রোপচার হয়েছে এক শিশুর। শিশুটির বাবা জানিয়েছেন, গাছ থেকে পড়ে গিয়ে আঘাত পাওয়া ছেলের বাঁ হাতে গতকাল সোমবার অস্ত্রোপচার হয়েছে।

শিশুটির বাবা মোহাম্মদ জহিরের সঙ্গে প্রথম আলোর কথা হয় গত শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ১১৩ নম্বর ওয়ার্ডের ২৬৬ নম্বর শয্যায়। সঙ্গে ছিলেন স্ত্রী শাহনাজ বেগম ও ছেলে সাইফুল ইসলাম ওরফে সাকিব। মোহাম্মদ জহির জানান, ২০২০ সালের নভেম্বরে করোনাকালে ছেলেকে ভর্তি করাতে এসে অস্ত্রোপচারের জন্য ক্রমিক নম্বর পান ৮০। ১১ মাস অপেক্ষার পর অক্টোবরে তিনি ছেলের অস্ত্রোপচারের জন্য ভর্তি করতে ডাক পান। এরও এক মাস পর অস্ত্রোপচার হয় সাইফুলের।
মোহাম্মদ জহির নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার নদনা ইউনিয়নের বড়গাঁও গ্রামের বাসিন্দা। পেশায় স্থানীয় বাসচালক।

বিজ্ঞাপন
এক বছর পর সাইফুলের অস্ত্রোপচার হয়েছে। এখন যারা সিরিয়াল পাচ্ছে, সেই শিশুদের কারও কারও অস্ত্রোপচারের জন্য দুই থেকে আড়াই বছর লেগে যেতে পারে।

সিরিয়াল জটের কারণ
শিশু সাইফুলের অস্ত্রোপচার করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক সারওয়ার ইবনে সালাম। প্রথম আলোকে তিনি জানান, জরুরি রোগীদের প্রাধান্য দেওয়া, শিশু রোগীর চাপ বেশি থাকা, অস্ত্রোপচারকক্ষের স্বল্পতা ও করোনাকালে অস্ত্রোপচার সময় কমিয়ে দেওয়ার কারণে দীর্ঘ সিরিয়ালে পড়তে হচ্ছে শিশু রোগীদের।

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *