আবেদন নিবেদন নয়, খালেদা জিয়ার চিকিৎসা নিশ্চিতে কর্মসূচি দিন: এলডিপি

‘সুচিকিৎসার অভাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ধুঁকে-ধুঁকে মরছেন’ বলে মন্তব্য করেছে ২০ দলীয় জোটের শরিক দল লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) একাংশ। দলটি চিকিৎসার জন্য সরকারের কাছে আবেদন-নিবেদন না করে চিকিৎসা নিশ্চিতে কর্মসূচি দেওয়ার আহ্বান জানিয়েছে।

বৃহস্পতিবার এলডিপির দপ্তর সম্পাদক শামীম আহাম্মদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলেন দলটির সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

বিবৃতিতে নেতারা বলেছেন, বাংলাদেশে নারী অধিকার ও নারী নেতৃত্বের অন্যতম পুরোধা, গণতান্ত্রিক আন্দোলনের প্রধাননেতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। ‘মাল্টিফাংশনাল’ অসুস্থতা নিয়ে তিনি রাষ্ট্রীয় অবহেলায় সুচিকিৎসার অভাবে মৃত্যুর প্রহর গুনছেন। অবিলম্বে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তাকে বিদেশে উন্নত চিকিৎসাকেন্দ্রে সুচিকিৎসা নেওয়ার সুযোগ দেওয়ার জন্য সরকারের প্রতি জোর আহ্বান জানাই।

বিবৃতিতে তারা উল্লেখ করেন, খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধারে নিজেকে উৎসর্গ করেছেন। তিনি শুধু তিনবারের সাবেক প্রধানমন্ত্রীই নন। তিনি স্বাধীনতার মহান ঘোষক, বীর মুক্তিযোদ্ধা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের সহধর্মিনী। তিনি দীর্ঘদিন ধরে নানাবিধ জটিল রোগে আক্রান্ত। এক ফরমায়েশি রায়ে তাকে কারাবন্দি রেখে তার চিকিৎসায় করা হয়েছে চরম অবহেলা।

Check Also

অস্ট্রেলিয়ায় ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় শহর সিডনিতে মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন ঘটছে। ইতিমধ্যে পাঁচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *