গাইবান্ধায় হত্যা মামলায় জামায়াত নেতাসহ ৮ জনের আমৃত্যু কারাদণ্ড

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার আলোচিত হাসান আলী হত্যা মামলায় জামায়াত নেতাসহ আটজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার দুপুরে সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় প্রদান করেন। এ মামলায় অপর আটজনকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পলাশবাড়ী উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা জামায়াতের সেক্রেটারি নজরুল ইসলাম, আব্দুর রউফ, জালাল, পলাশবাড়ী উপজেলার সাবেক শিবির নেতা গোলাম মোস্তফা, সোনালী ব্যাংকের কর্মচারী শাহ আলম, শিবির ক্যাডার মিজানুর রহমান, শিবির ক্যাডার ও উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আবু তালেব, রংপুরের পীরগঞ্জের শিবির কর্মী ফারুক। এরমধ্যে মিজানুর ও আবু তালেব পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, গাইবান্ধার পলাশবাড়ী আদর্শ ডিগ্রী কলেজে অধ্যক্ষ নিয়োগকে কেন্দ্র করে ১৯৯৯ সালের ২২ আগস্ট দণ্ডপ্রাপ্ত আসামিরা একই উপজেলার মমিন উদ্দিনের ছেলে হাসান আলীকে হত্যা করে। পরে ঘটনায় নিহত হাসান আলীর ভাই আবুল কাশেম বাদী হয়ে ১৯৯৯ সালের ২৪ আগস্ট পলাশবাড়ী থানায় ১৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০০০ সালের ৩১ মে ১৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পলাশবাড়ী থানা পুলিশ। একজন আসামির মৃত্যু হওয়ায় তার নাম অভিযোগপত্র থেকে বাদ দেওয়া হয়। চলতি বছরের ৩ মার্চ এই মামলার সাক্ষ্য গ্রহণ শেষ হয়।

Check Also

অস্ট্রেলিয়ায় ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় শহর সিডনিতে মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন ঘটছে। ইতিমধ্যে পাঁচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *