বউমা’র কাছে হার মানলেন শ্বশুড়!

ঠাকুরগাঁওয়ের দুই উপজেলা বালিয়াডাঙ্গী ও পীরগঞ্জে তৃতীয় দফায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আর এ নির্বাচনে টেলিনা সরকার হিমু প্রথম মহিলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন ।এটি ঠাকুরগাঁও জেলায় প্রথমবারের মতো তিনি আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিক নিয়ে জয়লাভ করেন। একই ইউনিয়নে চেয়ারম্যান পদে তার বিপরীতে স্বতন্ত্র হিসেবে প্রার্থী হয়েছেন তার আপন মামা শ্বশুড় সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী চৌধুরী। শ্বশুড়-বউমা ছাড়াও ঐ ইউনিয়নে চেয়াম্যান পদে আরো ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানা যায়, পীরগঞ্জ উপজেলার ১১নং বৈরচুনা থেকে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন টেলিনা সরকার হিমু। এ নির্বাচনে তিনি আপন মামা শ্বশুর সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী চৌধুরীকে হারিয়ে জেলার প্রথম মহিলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। শুধু ঠাকুরগাঁওয়ে নয়, বরং পুরো রংপুর বিভাগের প্রথম আ’লীগ মনোনিত মহিলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। বিষয়টি এখন সাধারণ মানুষের মুখে মুখে।

শ্বশুড়-বউমা প্রার্থী হওয়াটাকে আনন্দ ভরেই গ্রহণ করেছিলেন ইউনিয়নের ভোটাররা। টেলিনা সরকার হিমুর স্বামী নুরে আলম সিদ্দিকী দুলাল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন এবং বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে অল্প ভোটের ব্যবধানে হেরে যান। ২০২০ সালের ২৩ জানুয়ারী দুলালের অকাল মৃত্যু হয় ।

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *