মন চাইছে আত্মহত্যা করি : টেলিযোগাযোগ মন্ত্রী

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হতাশা প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। এরপর থেকেই শুরু হয় আলোচনার ঝড়। মন্ত্রীর স্ট্যাটাসে অনেকেই আহত হয়েছেন। অনেকে আবার অস্থির হয়ে উঠেছেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার ফেসবুক প্রোফাইলে লিখেছেন, “আমি আত্মহত্যা করতে চাই। ডিসেম্বরে বাংলায় লিখেছিলাম বলে কাউন্টার থেকে চেকটি ফেরত দেওয়া হয়েছিল। আমি কোন দেশে আছি?’

গণমাধ্যমে এ বিষয়ে কথা বলেন মন্ত্রী। তিনি জানান, তিনি একজন পরিচিতকে একটি বেয়ারার চেক দিয়েছেন। একটি ব্যাঙ্কের এলিফ্যান্ট রোড শাখায় জমা দেওয়ার সময় চেকটি বাংলায় ‘ডিসেম্বর’ বানান লেখায় ফেরত দেওয়া হয়। এতে মন্ত্রী বিরক্ত হন। বিষয়টি নিয়ে ব্যাংকের ওই শাখার কয়েকজন কর্মকর্তার সঙ্গে কথা বলেন তিনি। এরপর ব্যাংকের শাখা পুনরায় চেকটি সম্মানিত করে।

সুখবর হল যে চেকটি শেষ পর্যন্ত কোন পরিবর্তন ছাড়াই বিতরণ করা হয়েছে এবং ব্যাংক কর্তৃপক্ষ ভুলের জন্য ক্ষমা চেয়েছে। তারা বলেন, বাংলা হরফ নিয়ে কোনো ভুল বা বিভ্রান্তি থাকবে না।

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার বিষয়ে তিনি বলেন, আমি কোনো প্রতিষ্ঠানকে ছোট করার জন্য এই স্ট্যাটাস দেইনি। ভাষার মর্যাদা রক্ষার জন্য এটা করেছি। কারণ, বাংলাদেশই একমাত্র ভাষাভিত্তিক দেশ। ভাষার জন্য এই রাষ্ট্রের জন্ম। আগে প্রযুক্তির দিক থেকে বাংলা একটু পিছিয়ে থাকলেও এখন সে অবস্থা নেই। ‘

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *