ভোটে হেরে ৬ জনকে জুতাপেটা

সিলেটে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে হেরে ভোটারদের জুতাপেটা করেছেন সদস্যপদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী নশর আলী। এ ঘটনায় রোববার (৫ ডিসেম্বর) সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৮ নম্বর আমলি আদালতে মামলা করেছেন এক ভুক্তভোগী।জানা গেছে, জুতাপেটা করার পর ছয়জন ভোটারকে সবার সামনে জুতার মালা পরিয়ে এলাকায় ঘোরানো হয়। নির্বাচনে খরচ হওয়া

৩ লাখ টাকা না দিলে তাদেরকে এলাকায় প্রবেশ করতে দেওয়া হবে না বলেও হুমকি দেন নশর আলী। নির্বাচনে যারা নশর আলীর বিরুদ্ধে কাজ করেছেন, তাদের পরিবারের সদস্যদেরও জিম্মি করে রেখেছে বলেও অভিযোগ পাওয়া গেছে। ১৩ নভেম্বর রাতে সিলেটের বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের দক্ষিণ সোনাপুর গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগীদের একজন ইয়াসিন মিয়া (৩৩) সোনাপুর গ্রামের রহমত আলীর ছেলে। এ ঘটনায় ভয়ে এখন এলাকাছাড়া তিনি।

ইউপি সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতাকারী নশর আলীসহ (৫০) তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৪-১৫ জনের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন ইয়াসিন। অভিযুক্ত অন্য দুজন হলেন- ইউনিয়নের সোনাপুর দক্ষিণপাড়া গ্রামের কাঞ্চন বৈদ্য (৩০) ও সাকির মিয়া (২৩)।স্থানীয় সূত্র ও অভিযোগের পরিপ্রেক্ষিতে জানা গেছে, তৃতীয় ধাপে সিলেটের বালাগঞ্জ উপজেলার ছয়টি ইউপিসহ জেলার তিন উপজেলায় ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।

ওই নির্বাচনে বালাগঞ্জের বোয়ালজোড় ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতাকারী চার প্রার্থীর মধ্যে ফলাফলে বিজয়ী হন মোরগ প্রতীকের প্রার্থী তজম্মুল আলী। নির্বাচনে ফেল করায় ভোটার ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পক্ষে কাজ করা লোকজনের ওপর ক্ষিপ্ত জন ঘুড়ি প্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারী নশর আলী।অভিযোগে উল্লেখ করা হয়, ভোটারদের মধ্যে ইয়াসিন মিয়াসহ ছয়জনকে নির্বাচনের পর ১৩ নভেম্বর রাত ৯টায় ধরে লোকজন জড়ো করে ১০ বার জুতাপেটা করেন নশর। অপর পাঁচজনকে পাঁচটি করে জুতাপেটা করা হয়।

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *