ইউক্রেনে সেনা পাঠাবো না: বাইডেন

বিশেষ সংবাদ
জাতীয়
সারাদেশ
রাজনীতি
বিশ্ব সংবাদ
খেলা
বিনোদন
বাণিজ্য
লাইফস্টাইল
টেক
ভিন্নচোখে
মতামত
বিশ্ব সংবাদ
বিশ্ব সংবাদ
ইউক্রেনে সেনা পাঠাবো না: বাইডেন
ইত্তেফাক অনলাইন ডেস্ক
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২১, ১০:০৮
জো বাইডেন।ছবি: সংগৃহীতজো বাইডেন।ছবি: সংগৃহীত
ইউক্রেনের সঙ্গে রাশিয়ার চলমান উত্তেজনার মধ্যে সেনা না পাঠানোর ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিএনবিসি।

প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লামিদির পুতিনের সঙ্গে দুই ঘণ্টার বৈঠকে উত্তেজনা প্রশমিত হওয়ার সম্ভাবনা দেখা দেওয়ার পর বুধবার (৮ ডিসেম্বর) এই ঘোষণা দেন বাইডেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, সেনা না পাঠালেও রাশিয়া যদি ইউক্রেনে হামলা করে তাহলে কঠোর জবাব দেবে যুক্তরাষ্ট্র। জবাবে প্রেসিডেন্ট পুতিন বলেছিলেন, রাশিয়া ইউক্রেনে হামলা করবে না। তবে ইউক্রেনের বিরুদ্ধে প্ররোচনা ও উসকানির অভিযোগ আনেন রুশ প্রেসিডেন্ট। এছাড়া পূর্ব ইউরোপে সামরিক জোট ন্যাটোর বিস্তার না করা এবং রাশিয়ার আশেপাশে বিধ্বংসী অস্ত্রের মোতায়েন না করার দাবিও জানান পুতিন।

হোয়াইট হাউসে সাংবাদিকদের বাইডেন আরও বলেন, ‘ইউক্রেনে সেনা মোতায়েন আমাদের বিবেচনাধীন নয়। হামলার ঘটনা ঘটলে তার পরিণাম হবে ভয়াবহ।’

কিছুদিন আগে একই ইস্যুতে ফ্রান্স, জার্মানি, ইতালি ও যুক্তরাজ্যের নেতাদের সঙ্গে কথা বলেছেন বাইডেন। সবাই ইউক্রেনকে সাহায্য করা এবং রাশিয়াকে কঠোর জবাব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *